* মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুল এন্ড কলেজ এর ওয়েব সাইট ভিজিট করার জন্য আপনাকে ধন্যবাদ # একাদশ শ্রেণি (বালক/বালিকা) বাংলা ও ইংরেজি মাধ্যম আবেদনের যোগ্যতা: বিভাগ বালিকা শাখা বালক শাখা বিজ্ঞান: বাংলা ও ইংরেজি মাধ্যম জিপিএ ৪.৭৫ জিপিএ ৪.৫০ ব্যবসায় শিক্ষা: বাংলা ও ইংরেজি মাধ্যম জিপিএ ৩.৫০ জিপিএ ৩.০০ মানবিক (বাংলা মাধ্যম) জিপিএ ২.৫০। আবেদনকারী এসএমএস এর মাধ্যমে অথবা অনলআইনে (www.xiclassadmission.gov.bd) আবেদন করতে পারবে।রবে।

বাণী

মোহাম্মদপুর প্রিপারেটরী উচ্চ মাধ্যমিক বিদ্যালয়টি রাজধানীর প্রাণকেন্দ্রে অবস্থিত। এটি বাংলাদেশের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান। নিবেদিত প্রাণ কয়েকজন শিক্ষানুরাগীর সমন্বয়ে গঠিত ‘বোর্ড অব গভর্নরস্’-এর নিয়ন্ত্রণে সুষ্ঠুভাবে পরিচালত এক আদর্শ বিদ্যাপীঠ। প্রতিষ্ঠানটি ইতোমধ্যে জাতীয়ভাবে শ্রেষ্ঠত্বের স্বীকৃতি লাভ করেছে। এ বছর বিদ্যালয়টি ২৪ বছর অতিক্রম করতে যাচ্ছে। এ স্বল্প সময়ের মধ্যে দুবার ‘শ্রেষ্ঠ প্রতিষ্ঠান’ হিসেবে জাতীয় পুরস্কার পেয়ে এটি এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। প্রতি বছর মাধ্যমিক পরীক্ষায় এ প্রতিষ্ঠানের শতভাগ পাশ তথা ভাল ফলাফর অর্জন করে কৃতিত্বের পরিচয় দিয়েছে। ২০০৯ সালে মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ছিল ১০০%। ২৩১ জন ছাত্র-ছাত্রীর মধ্যে ১৬৭ জন GPA-5 পেয়েছে এবং বাকী সব GPA-4/A পেয়েছে।

এ শিক্ষা প্রতিষ্ঠানে একটি শিশু প্লে-গ্রুপ শ্রেণীতে ভর্তি হয়ে নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাঠ শেষে নিজ ক্যাম্পাস বাংলাদেশ ইউনির্ভাসিটিতে ভর্তি হওয়ার সুযোগ লাভ করে কর্মজীবনে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করতে পারে।

প্রত্যেক শিক্ষার্থীর মধ্যে সুনাগরিক সুলভ ব্যক্তিত্ব, উদারতা, শৃঙখলা, সত্যনিষ্ঠা, দেশপ্রেম ও আধুনিক মন-মানিসকতা বিকশিত করে তোলাই প্রতিষ্ঠানের মূল লক্ষ্য। এ লক্ষ্য অর্জনে অভিভাবক-অভিভাবিকাগণের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বোর্ড অব গভর্নরস শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সম্মিলিত প্রচেষ্টা এ প্রতিষ্ঠানের প্রতিটি বিদ্যার্থীকে সাফল্যের শীর্ষে পৌছানো।

                                                                   মোঃ বেলায়েত হোসেন

                                                                                                            অধ্যক্ষ